৫ টি কেরোসিন এর ড্রাম উদ্ধার ঘিরে চাঞ্চল‍্য

29th September 2021 7:14 pm বাঁকুড়া
৫ টি কেরোসিন এর ড্রাম উদ্ধার ঘিরে চাঞ্চল‍্য


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  মাঠের  মধ্যে উদ্ধার পাঁচটি করোসিনের ব্যারেল, চারটি ব্যারেল পড়ে রয়েছে ক্যানেলের জলের মধ্যে এবং একটি ব্যারেল রয়েছে মাঠের ধারে। ওই ব্যারেলের মধ্যে রয়েছে অবৈধ কেরোসিন তেল, এমনটাই দাবী স্থানীয়দের। বাঁকুড়ার সারেঙ্গা ব্লকের বাঁকুড়া পশ্চিম মেদিনীপুর সীমান্ত বর্তী কাঁড়ভাঙ্গা এলাকার ঘটনা। ঘটনাকে কেন্দ্র করে ব্যপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ঘটনাস্থলে সারেঙ্গা থানার পুলিশ। স্থানীয় সূত্রে খবর, দিন কয়েক আগেই রাতের অন্ধকারে কেউ বা কারা এই ড্রাম গুলি এখাবে ফেলে যায়। তারপর গ্রামবাসীরা স্থানীয় পুলিশ প্রশাসনে খবর দেন বলে দাবী। কিন্তু তাতে কাজ না হওয়ায় স্থানীয় বাসিন্দারা আজ ১০০ নম্বরে ফোন করে অভিযোগ জানালে তার পরে সেখানে পুলিশ পৌঁছায় বলে অভিযোগ গ্রামের বাসিন্দাদের। যদিও গ্রাম বাসীরা ওই ব্যারেল গুলি উদ্ধারে বাধা দেন পুলিশকে। গ্রামবাসীদের দাবী, খাদ্য ও সরবরাহ দফতরের আধিকারিক এলে তবেই তা উদ্ধারে করতে দেবেন। গ্রাম বাসীদের আরো অভিযোগ,  ত,সামনেই  রয়েছে সারেঙ্গা থানার পুলিশের চেক পোস্ট, এলাকায় রয়েছে সিভিক পুলিশ ভিলেজ পুলিশ কিন্তু তারা এই বিষয়ে কোন ব্যবস্থা নিল না। একশ নম্বরে ফোন করে অভিযোগ জানানোর পরেই পুলিশ এল। ঘটনার উপযুক্ত তদন্ত করে দোষীদের শাস্তির দাবী জানানো হয়েছে গ্রাম বাসীদের পক্ষ থেকে।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।